Connect with us

খেলা

Sports Highlights: সোনা রুতুরাজদের, মোহনবাগানের জয়, আজ ভারত-অস্ট্রেলিয়া, খেলার দুনিয়ার সারাদিন

Published

on

কলকাতা: এশিয়ান গেমসে (Asian Games) পুরুষদের ক্রিকেটে সোনা ভারতের। আইএসএলে জিতল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। রবিবার চেন্নাইয়ে বিশ্বকাপে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া (Ind vs Aus)। খেলার দুনিয়ার সারাদিন।

রুতুরাজদের সোনা

বৃষ্টিতে ভেস্তে গেল ১৯তম এশিয়ান গেমসের (Asian Games 2022) ক্রিকেটের স্বর্ণপদক ম্যাচ। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় আফগানিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত (IND vs AFG)। ব়্যাঙ্কিংয়ে ভারত এগিয়ে থাকায় আফগানদের বদলে সোনা এল ভারতের ঝুলিতে।

ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। বৃষ্টির জেরে এমনিই দেরি করে শুরু হয় এই ম্যাচ। প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান শুরুটা একেবারেই ভালভাবে করতে পারেনি। ম্যাচের দ্বিতীয় ওভারেই জুবেইদ আকবারিকে মাত্র পাঁচ রানে সাজঘরে ফেরত পাঠান শিবম দুবে। মহম্মদ শেহজাদও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। পরের ওভারেই চার রানে তাঁক আউট করেন অর্শদীপ সিংহ। মাত্র নয় রানেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে আফগানরা।

ইনিংসের চতুর্থ ওভারে আফগানদের সমস্যা আরও বাড়ে। মাত্র এক রানে রান আউট হয়ে নুর আলি জাদরানকে ফিরতে হয়। ১২ রানে তিন উইকেট হারিয়ে কার্যত ধুঁকছিল আফগানিস্তানের ইনিংস। এমন পরিস্থতিতে শাহিদুল্লা এবং আফসার জাজাই ইনিংস সামলানোর দায়িত্ব কাঁধে তুলে নেন। দুইজনে মিলে তৃতীয় উইকেটে ৩৭ রান যোগ করেন। তবে জাজাই একেবারেই দ্রুত গতিতে রান করতে পারছিলেন না। তাঁর ইনিংস থামান রবি বিষ্ণোই। করিম জানাতও এক রানের বেশি করতে পারেননি। ৫২ রানে আফগানিস্তানের অর্ধেক দল সাজঘরে ফেরে।

অপরদিকে, পরপর উইকেট পড়তে থাকলেও অবশ্য শাহিদুল্লা ক্রিজে টিকে থেকে নিজের লড়াই চালাতে থাকেন। তাঁকে যোগ্য সঙ্গ দেন গুলবদিন নাইব। ষষ্ঠ উইকেটে দুইজনে মিলে ৪৫ বলে ৬০ রান যোগ করেন। ১৮.২ ওভারে আফগানিস্তান পাঁচ উইকেটের বিনিময়েই ১১২ রান তোলে। তবে এমন অবস্থায় ফের একবার ম্যাচে বৃষ্টি ঘটায়। এরপর আর খেলা শুরু করা সম্ভব হয়নি। ভারতীয় দল ব্যাটিংই করতে নামতে পারেনি। ম্যাচ পরিত্যক্ত হয়। তবে সোনা জিত নেয় ভারত।

কবাডিতে জোড়া সোনা

চূড়ান্ত বিতর্কের পর ইরানকে হারিয়ে ১৯তম এশিয়ান গেমসে (Asian Games 2022) সোনা জিতল ভারতীয় পুরুষ কবাডি দল (Indian Men’s Kabaddi team)। এই নিয়ে গেমসের ১৪তম দিনে পঞ্চম সোনা জিতল ভারত। ইরানকে ৩৩-২৯ স্কোরলাইনে হারায় ভারত। তবে এক বিতর্কের জেরে ম্যাচের ফলাফল নির্ধারিত হতে বেশ অনেকটা সময় লাগে।

ভারতীয় মেয়েরাও আজ সোনা জিতেছেন। চিনা তাইপেকে ফাইনাল ম্যাচে ২৬-২৫ স্কোরলাইনে হারাল ভারতীয় মহিলা কবাডি দল (Indian Women’s Kabaddi Team)। চিনা তাইপের বিরুদ্ধে প্রতিযোগিতার শুরুতে ভারত ৩৪-৩৪ স্কোরলাইনে ড্র করেছিল। তাই এই ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভবনা ছিল। হলও তাই। অবশ্য শুরুতে ভারতীয় মহিলা দল লিড নিয়ে নিতে সক্ষম হয়। ১৪-৯ স্কোরলাইনে এগিয়ে যায় ভারতীয় মহিলা দল। প্রথমার্ধে ভারতীয় রেডাররা ছয়টি বোনাস পয়েন্ট নিতে সক্ষম হন। তবে দ্বিতীয়ার্ধে চিনা তাইপে দুরন্তভাবে লড়াইয়ে ফেরে। দ্বিতীয়ার্ধে ভারতের থেকে চিনা তাইপেই অধিত পয়েন্ট সংগ্রহ করে। দ্বিতীয়ার্ধে চিনা তাইপে ১৬ পয়েন্ট পায়। ভারতের ভাগ্যে জটে ১২ পয়েন্ট। তবে শেষমেশ দাঁতে দাঁত চেপে লড়াই করে ম্যাচ জিতে নেয় ভারত। ব

বাবা হলেন নেমার

বাবা হলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেমার জুনিয়ার (Neymar Jr)। নেমার ও বান্ধবী ব্রুনা বিয়ানকার্ডির (Bruna Biancardi) কোলে এল ফুটফুটে এক কন্যাসন্তান। শনিবার সকালেই (ভারতীয় সময় অনুযায়ী) নেমার নিজের সোশ্যাল মিডিয়ায় কন্যাসন্তানের জন্মের কথা সকলকে জানান।

ব্যাডমিন্টনে ইতিহাস

ব্যাডমিন্টনে ইতিহাস গড়ল সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টির (Chirag Shetty) জুটি। ভারতকে এশিয়ান গেমসের (Asian Games 2022) ইতিহাসে ব্যাডমিন্টন থেকে প্রথমবার স্বর্ণপদক এনে দিলেন এই তারকা শাটলার জুটি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দক্ষিণ কোরিয়ার ওনহো কিম এবং চইকে ২১-১৮ , ২১-১৬ স্কোরলাইনে স্ট্রেট গেমে হারান ভারতীয় শাটলার জুটি। এটি ১৯তম এশিয়ান গেমসের ১৪তম দিনে ভারতের চতুর্থ স্বর্ণপদক।

মোহনবাগানের জয়

চলতি ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2023) প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছিল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Supergiants), শনিবার রাতে ম্যাচটি চলাকালীন এ কথা বলে না দিলে বোঝার কোনও উপায়ই ছিল না। যে আত্মবিশ্বাস ও আধিপত্য নিয়ে চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে এ দিন রাজত্ব করে মোহনবাগান এসজি, তাতে একবারও মনে হয়নি এটি তাদের প্রতিপক্ষ চেন্নাইনের ঘরের মাঠ।

শুরু থেকে শেষ পর্যন্ত দাপুটে ফুটবল খেলে এ দিন দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি-কে ৩-১-এ হারাল গতবারের কাপ চ্যাম্পিয়ন মোহনবাগান এসজি। চলতি লিগে টানা তৃতীয় জয় পেল তারা। এ দিন ২২ মিনিটের মাথায় দিমিত্রিয়স পেট্রাটস প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। প্রথমার্ধের বাড়তি সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়ান জেসন কামিংস। দ্বিতীয়ার্ধের দশ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে গোল করে ব্যবধান কমান রাফায়েল ক্রিভেলারো। কিন্তু পরবর্তী মিনিটেই গোল করে দলের জয় নিশ্চিত করেন মনবীর সিং।

চেন্নাইয়ে ভারত-অস্ট্রেলিয়া

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে কি গ্যালারি ভরবে? বিশ্বকাপের আঁচ কি এবার সত্যিই টের পাওয়া যাবে?

শনিবার রাত পর্যন্ত বিশ্বকাপে চারটি ম্যাচ হয়ে গিয়েছে। যার মধ্যে ইংল্যান্ড বনাম নিউজ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার মতো বড় দলের ম্যাচও হয়ে গিয়েছে। কিন্তু গ্যালারি ভরছে কই? মেরেকেটে হাজার পাঁচ-সাতেক লোক হচ্ছে প্রত্যেক ম্যাচে। যে ছবি দেখে প্রশ্ন উঠে গিয়েছে, ভারতের মতো ক্রিকেটপাগল দেশে এই দৃশ্য কি অশনি সংকেত? টি-টোয়েন্টি, টি-টেন ক্রিকেটের যুগে ওয়ান ডে ক্রিকেট কি তবে বিলুপ্তির ভয় ধরাচ্ছে?

সব আশঙ্কা দূর হয়ে যেতে পারে যে ম্য়াচে, তা হল ভারত বনাম অস্ট্রেলিয়া। অন্যতম ফেভারিট টিম ইন্ডিয়া নামছে ঘরের মাঠে। রবিবার চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়াম কানায় কানায় ভরে যেতে পারে। আর সেই ছবি অক্সিজেন দিতে পারে গোটা টুর্নামেন্টকে।

তবে ভারতের সামনে অগ্নিপরীক্ষা কারণ, এই প্রথম দেশের মাটিতে কোনও বিশ্বকাপে ফেভারিট হিসাবে নামছে ভারতীয় দল। ২০১১ সালে শেষ যেবার ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির ভারত, সেবারও ট্রফি জয়ের ব্যাপারে ফেভারিত ছিল না টিম ইন্ডিয়া। সেদিক থেকে রোহিত শর্মাদের লড়াই করতে হবে প্রত্যাশার পাহাড়প্রমাণ চাপের বিরুদ্ধেও।

অস্ট্রেলিয়ার ক্রিকেটে সেই ঝাঁঝ এখন আর নেই। ১৯৯৯, ২০০৩ বা ২০০৭ সালের সেই দোর্দণ্ডপ্রতাপ অজ়ি দল এখন অতীত। তার ওপর পূর্ণশক্তির অস্ট্রেলিয়া দলও নেই। স্পিন আক্রমণ সাদামাটা। তবু অস্ট্রেলিয়া সেমিফাইনালে না উঠলে তা বিস্ময়কর হবে। টুর্নামেন্টে এত কঠিন প্রতিপক্ষ ভারতীয় দল খুব একটা পাবে না। অস্ট্রেলিয়াকে হাল্কাভাবে নেওয়ার ভুল করতে চাইবে না ভারতীয় দলও।

 

Read More

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা

Gujrat Titans: পেস অ্যাটাকে শামির সঙ্গে উমেশ, নিলাম শাহরুখ খানকে নিয়ে কতটা শক্তিশালী হল গুজরাত শিবির?

Published

on

আমদাবাদ: আইপিএলের (IPL 2024) ইতিহাসে মাত্র ২ মরসুমের অভিজ্ঞতা। কিন্তু এরমধ্যেই একবারের চ্যাম্পিয়ন। ২০২২ সালে প্রথমবার টুর্নামেন্টে আত্মপ্রকাশ করেছিলেন গুজরাত টাইটান্স (Gujrat Titans)। হার্দিক পাণ্ড্যের নেতৃত্বে সেবার ট্রফি ঘরে তুলে নেয় তারা। গতবার রানার্স আপ হয়েছিল দলটি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারতে হয়। এবারের নিলামের আগে সবচেয়ে আলোচিত দল ছিল গুজরাত শিবির। তার অন্যতম কারণ হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)। দলকে চ্যাম্পিয়ন করেছিলেন ২ বছর আগে। তবে আইপিএলের নতুন মরসুমে ফের দলবদল করেছেন বঢোদরার অলরাউন্ডার। ফিরে গিয়েছেন নিজের পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে। শুধু তাইই নয় সেখানে রোহিত শর্মার (Rohit Sharma) বদলে তাঁকে নেতৃত্বভারও তুলে দেওয়া হয়েছে। অন্য়দিকে গুজরাতও শুভমন গিলকে (Subhman Gill) অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। এই পরিস্থিতিতে নিলামের মঞ্চে সবচেয়ে বেশি টাকা নিয়ে নেমেছিল গুজরাত। দিনের শেষে কেমন হয়েছে তাঁদের দল?

গুজরাত নিলামের মঞ্চ থেকে বোলিং অ্যাটাককে আরও শক্তিশালী করতে চেয়েছিল। মহম্মদ শামি রয়েইছে তাঁদের। কিন্তু লকি ফার্গুসনকে ছেড়ে দিয়েছিল তাঁরা। এই পরিস্থিতিতে উমেশ যাদবকে ৫ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে দলে নেয় গুজরাত। এছাড়াও মিচেল স্টার্কের জন্য় ঝাঁপিয়েছিল তাঁরা। তবে শেষ পর্যন্ত কেকেআরের বিরুদ্ধে টক্করের পর হার মানতে হয়। তাঁরা দলে নেয় অজি পেসার স্পেনসার জনসনকে। ৫০ লক্ষ বেস প্রাইসের জনসন ১০ কোটি মূল্য গুজরাত শিবিরে যোগ দিচ্ছেন। লোয়ার অর্ডারে মারকাটারি ব্যাটিংয়ের জন্য শাহরুখ খানকে ৭ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে গুজরাত। কার্তিক ত্যাগীকে ৬০ লক্ষ টাকার বিনিময়ে দলে নিয়েছে তাঁরা। এছাড়া ২ তরুণ ব্যাটার রবিন মিঞ্জ ও সুশান্ত মিশ্র পেয়েছেন যথাক্রমে ৩ কোটি ৬০ লক্ষ ও ২ কোটি ২০ লক্ষ টাকা। আফগানিস্তানের আজমাতুল্লাহ ওমরজাইকে মাত্র ৫০ লক্ষ বেস প্রাইসেই তুলে নিয়েছে গুজরাত।

একনজরে গুজরাত টাইটান্স দল

অভিনব সদারঙ্গনি, বি সাই সুদর্শন, দর্শন নালকণ্ডে, ডেভিড মিলার, জয়ন্ত যাদব, জোশুয়া লিটল, কেন উইলিয়ামসন, ম্যাথু ওয়েড, মহম্মদ শামি, মোহিত শর্মা, নূর আহমেদ, আর সাই কিশোর, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, শুভমান গিল, বিজয় শঙ্কর, ঋদ্ধিমান সাহা, স্পেনসার জনসন, শাহরুখ খান, উমেশ যাদব, রবিন মিঞ্জ, সুশান্ত মিশ্র, কার্তিক ত্যাগী, আজমাতুল্লাহ ওমরজাই, মানব সুতার।

Read More

Continue Reading

খেলা

Sunrisers Hayderabad: রেকর্ড দরে দলে কামিন্স, আছেন বিশ্বকাপ ফাইনালের নায়ক, এক নজরে নতুন মরসুমের সানরাইজার্স শিবির

Published

on

হায়দরাবাদ: ২০১৬ সালে শেষবার আইপিএল খেতাব ঘরে তুলেছিল এই ফ্র্যাঞ্চাইজি। ডেভিড ওয়ার্নারের (David Warner) নেতৃত্বে সেবার আরসিবির বিরুদ্ধে ফাইনালে জয় ছিনিয়ে নিয়েছিল আইপিএলের কমলা ব্রিগেড। কিন্তু এরপর থেকে আর ট্রফি জয়ের স্বাদ পায়নি ফ্র্যাঞ্চাইজি। এবারের নিলামে তাই নতুন মরসুম শুরুর আগে নিজেদের দলটিকে আরও শক্তশালী করে তোলাই লক্ষ্য ছিল সানরাইজার্সের। সেই মতই নিলামের টেবিলে বড় চমক দিয়েছিল তাঁরা প্যাট কামিন্সকে রেকর্ড ২০ কোটি ৫০ লক্ষ টাকায় দলে নিয়ে। একটা সময় অজি পেসারই ছিলেন আইপিএলে নিলামের ইতিহাসে সর্বােচ্চ দর ওঠা কোনও প্লেয়ার। যদিও পরে মিচেল স্টার্ককে রেকর্ড ২৪ কোটি ৭৫ লক্ষ খরচ করে নিয়ে নেয় কেকেআর। তবে সানরাইজার্স তাদের দলে তুলে নিয়েছে আরও এক বিশ্বকাপজয়ী অজি প্লেয়ারকে। তিনি ট্রাভিস হেড। ২ কোটি বেস প্রাইসের হেডকে ৬ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে সানরাইজার্স।

বিশ্বকাপ ফাইনালে হেডের শতরান এখনও ভারতীয় ক্রিকেট সমর্থকদের কাছে দগদগে ঘা। তাঁর ইনিংসটিই ভারতের হারের অন্যতম কারণ বলা যেতে পারে। এবার সেই হেডকেই দলে নিয়ে নিল অরেঞ্জ আর্মিরা। হেডকে দলে নেওয়ার বিষয়ে দলের বোলিং কোচ মুরলিথরণ বলছেন, ”আমরা ভীষণভাবে ওকে চেয়েছিলাম। আমরা চেয়েছিলাম একজন বাঁহাতি ওপেনিং ব্য়াটার, যে প্রয়োজনে স্পিন বোলিংটাও করতে পারবে। আমি একেবারেই আশা করিনি যে ওকে এই দামের মধ্যে পেয়ে যাব আমরা। কারণ সাম্প্রতিক সময়ে ওর টি-টোয়েন্টি ও ওয়ান ডে ফর্ম যা, তা সত্যিই ঈর্ষণীয়।”

এছাড়াও নিলাম থেকে ভারতীয় পেসার জয়দেব উনাদকাটকে ১ কোটি ৬০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে সানরাইজার্স। এছাড়া শ্রীলঙ্কার স্পিনার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে মাত্র ১ কোটি ৫০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে সানরাইজার্স। ২ তরুণ ক্রিকেটার আকাশ সিংহ ও সুব্রহ্মণ্যনকে বেস প্রাইস ২০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে সানরাইজার্স।

এক নজরে সানরাইজার্স হায়দরাবাদের পূর্ণাঙ্গ দল

এইডেন মারক্রাম, ভুবনেশ্বর কুমার, ময়ঙ্ক আগরওয়াল, অভিষেক শর্মা, আব্দুল সামাদ, আনমোলপ্রীত সিংহ, ফজলখ ফারুখি, গ্লেন ফিলিপ্স, হেনরিচ ক্লাসেন, মার্কো ইয়েনসেন, ময়ঙ্ক মার্কাণ্ডে, নীতিশ কুমার রেড্ডি, রাহুল ত্রিপাঠি, শাহবাদ আহমেদ,  সানভীর সিং, টি নটরাজন, উমরান মালিক, উপেন্দ্র সিং যাদব, ওয়াশিংটন সুন্দর, প্যাট কামিন্স, ট্রাভিস হেড, জয়দেব উনাদকাট, ওয়ানিন্দু হাসারঙ্গা, আকাশ সিংহ, যথাবেদ সুব্রহ্মণ্যন।

Read More

Continue Reading

খেলা

Mitchell Starc: আইপিএলের ইতিহাসে সর্বােচ্চ দর পেয়েছেন, এবার নাইট সমর্থকদের জন্য বড় বার্তা স্টার্কের

Published

on

কলকাতা: ২০১৮ সালে নিলামে তাঁকে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। কিন্তু গোটা মরসুমেই তাঁকে পাওয়া যায়নি। এবার ফের একবার তাঁকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল নাইটরা। নিলামের টেবিলে গুজরাত টাইটান্সের (Gujrat Titans) সঙ্গে কড়া টক্কর। তবুও মনে হয়েছিল যে হয়ত বেশিদূর এগােবে না কেকেআর ফ্র্যাঞ্চাইজি। তবে বোধহয় অন্য কিছুই ভেবেছিলেন কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আসন্ন মরসুমের আগেই নাইট শিবিরে যোগ দিয়েছেন। এবার নিলামের টেবিলেও সবচেয়ে বড় চমকটাও দিলেন তিনি। আইপিএলের ইতিহাসে রেকর্ড ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে স্টার্ককে দলে নিয়ে নিল নাইটরা। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি দাম পেলেন অজি পেসার। নিলামের খবর শুনে নিজের কানকেও বিশ্বাস করতে পারছিলেন না। এবার নাইট সমর্থকদের বার্তা দিলেন অজি পেসার।

ভিডিও বার্তায় স্টার্ক বলছেন, ”হাই, কেকেআরের সব সমর্থকদের বলছি। আমি ভীষণ ভীষণ উত্তেজিত এই দলে যোগ দেওয়ার জন্য। ইডেন গার্ডেন্সের মত মাঠে সেখানকার সমর্থকদের সামনে খেলতে নামার জন্য় মুখিয়ে আছি। ওখানকার অসাধারণ পরিবেশে নিজেকে দেখতে চাই। দ্রুত দেখা হচ্ছে। আমি কেকেআর।”

[insta]

উল্লেখ্য, হিসেব করে দেখা যাচ্ছে যে, আইপিএলে প্রতিটি ম্যাচে তিনি যদি চার ওভার করে বল করেন, সেক্ষেত্রে বল পিছু ৭ লক্ষ ৩৬ হাজার ৬০৭ টাকা করে পাবেন তিনি। মঙ্গলবার যখন তাঁকে নিয়ে প্রবল দড়ি টানাটানি চলছে গুজরাত টাইটান্স ও কলকাতা নাইট রাইডার্সের (KKR), স্ত্রীর কাছ থেকেই আপডেট পাচ্ছিলেন স্টার্ক। তিনি নিজেই জানিয়েছেন সেই কাহিনি। বলছেন, ‘আমার স্ত্রী সিরিজ খেলতে ভারতে গিয়েছে। ভারতে থাকায় আমার চেয়ে অনেক আগে ও নিলামের খবর পাচ্ছিল। আমি স্ক্রিনে দেখতে দেখতে ওর কাছে খবর পৌঁছে যাচ্ছিল। ওই আমাকে প্রথম জানায়।’

নিলামের টেবিলে ইতিহাস তৈরি করেছে কেকেআর। উচ্ছ্বসিত শাহরুখ খান-জুহি চাওলার দলের সিইও বেঙ্কি মাইসোর। বলছেন, ‘একটা সময় ছিল যখন আইপিএলে গোটা দলের জন্য বরাদ্দ থাকত ২০ কোটি টাকা। ২০০৮ সালের কথা বলছি। এখন একজন ক্রিকেটারের দাম উঠছে ২৪.৭৫ কোটি টাকা। ছবিটা সম্পূর্ণ বদলে গিয়েছে। নিলামের শেষে সব দলই একশো কোটি টাকা করে খরচ করবে আর সেই অর্থ হিসেব করে ভাগ করে নিলামে নেমেছে সব দল। কোনও একজন ক্রিকেটারের জন্য কত টাকা খরচ করা হল সেটা বড় কথা নয়, সব দলই দিনের শেষে একই টাকা খরচ করছি।’

Read More

Continue Reading
Advertisement
খেলা3 days ago

Gujrat Titans: পেস অ্যাটাকে শামির সঙ্গে উমেশ, নিলাম শাহরুখ খানকে নিয়ে কতটা শক্তিশালী হল গুজরাত শিবির?

খেলা3 days ago

Sunrisers Hayderabad: রেকর্ড দরে দলে কামিন্স, আছেন বিশ্বকাপ ফাইনালের নায়ক, এক নজরে নতুন মরসুমের সানরাইজার্স শিবির

দেশ3 days ago

Rashmika Mandanna Deepfake Case: রশ্মিকা মান্দানার ‘ডিপফেক’ ভিডিও-কাণ্ডে ৪ সন্দেহভাজনের খোঁজ পেল দিল্লি পুলিশ

খেলা3 days ago

Mitchell Starc: আইপিএলের ইতিহাসে সর্বােচ্চ দর পেয়েছেন, এবার নাইট সমর্থকদের জন্য বড় বার্তা স্টার্কের

দেশ3 days ago

Gauri Khan: রিয়েল এস্টেট প্রতারণা মামলায় শাহরুখ-পত্নী গৌরী খানকে নোটিস ED-র!

খেলা3 days ago

IND vs SA: জর্জির প্রথম ওয়ান ডে সেঞ্চুরি, দ্বিতীয় ওয়ান ডে-তে কেন হারতে হল রাহুলদের?

বিদেশ3 days ago

Donald Trump: পুনরায় প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য ট্রাম্প, ঘোষণা আমেরিকার আদালতের

দেশ3 days ago

Parliament News Update: সংসদের চেম্বার, লবি-গ্যালারিতে ঢুকতে পারবেন না সাসপেন্ডেড সাংসদরা, সার্কুলার জারি লোকসভার সচিবালয়ের

খেলা3 days ago

IPL Auction: আইপিএল নিলামে রেকর্ডের দিন বাংলার প্রাপ্তির ভাঁড়ার শূন্য, দল পেলেন না কেউই

কলকাতা3 days ago

Covid 19: সামনেই ক্রিসমাস, কোভিডের নতুন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন রাজ্য সরকার

দুর্গা পূজা ২০২৩2 months ago

লালাবাগান সার্বজনীন দুর্গাপূজা

কলকাতা3 months ago

ফ্ল্যাট বিক্রির জালিয়াতির কেস এ অভিনেত্রী নুসরাতের কাছে আরও নথি চাইল ইডি

দেশ3 months ago

ভারত থেকে বেশকিছু কূটনীতিক দের সিঙ্গাপুর, মালয়েশিয়ায় সরালো কানাডা

কর্মখালি3 months ago

পুলিশে 412 ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি

দুর্গা পূজা ২০২৩2 months ago

সল্টলেকে বি কে ব্লক এর মণ্ডপ সজ্জা | দেখুন কিভাবে সেজে উঠছে |

দেশ3 months ago

বানজারা হিলস রোটারী ক্লাব এর উদ্যোগে মৃত্যু পথযাত্রী নিঃসঙ্গ মানুষ দের জন্য Sparsh Hospice

দেশ3 months ago

ব্যবসার ক্ষেত্রে ভারতের ভিসা সাসপেনশন কি প্রভাব ফেলতে পারে ?

কর্মখালি3 months ago

গ্রন্থাগারিক, পিটিআই এবং সহকারী অধ্যাপক পদের বিজ্ঞপ্তি

কলকাতা3 months ago

ED র অফিসার কি আদৌ প্রশিক্ষিত ? বিচার পতির সন্দেহ প্রকাশ |

আবহাওয়া3 months ago

জলবায়ু পরিবর্তন আরও ভূমিকম্প এবং আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণ হতে পারে। জানুন কেন?

দুর্গা পূজা ২০২৩2 months ago

বিবেকানন্দ সার্বজনীন দুর্গোৎসব কমিটির দূর্গা পূজা

দুর্গা পূজা ২০২৩2 months ago

লালাবাগান সার্বজনীন দুর্গাপূজা

দুর্গা পূজা ২০২৩2 months ago

গোলাঘাটা সম্মিলনী পূজা কমিটির দুর্গাপূজা

দুর্গা পূজা ২০২৩2 months ago

হাতিবাগান সার্বজনীন দুর্গাপূজা

দুর্গা পূজা ২০২৩2 months ago

আহিরীটোলা সার্বজনীন দুর্গাপূজা

দুর্গা পূজা ২০২৩2 months ago

কুমোরটুলি সার্বজনীন দুর্গাপুজো

দুর্গা পূজা ২০২৩2 months ago

নলিনী সরকার স্ট্রীটের সার্বজনীন দুর্গাপুজো

দুর্গা পূজা ২০২৩2 months ago

আজাদহিন্দবাগ সার্বজনীন দুর্গোৎসব

দুর্গা পূজা ২০২৩2 months ago

মানিকতলা লোহাপট্টি চালতাবাগান এর দূর্গা পুজো

দুর্গা পূজা ২০২৩2 months ago

লেকটাউন অধিবাসী বৃন্দের দূর্গা পূজা

Trending